হাওয়ার হাওয়া লেগেছে কলকাতায়

হাওয়ার হাওয়া লেগেছে কলকাতায়


আজ শনিবার (২৯ অক্টোবর) থেকে কলকাতার নন্দনে শুরু হয়েছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এই উৎসবে প্রদর্শিত হচ্ছে দেশের বহুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। পাঁচ দিনব্যাপী চলমান এ উৎসব শেষ হবে আগামী ২ নভেম্বর।

কলকাতায় উৎসবের প্রথম দিনেই (২৯ অক্টোবর) নন্দন-১-এ দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ‘হাওয়া’ সিনেমাটি প্রদর্শন হয়। কিন্তু এর আগেই এদিন সকাল থেকেই সিনেমাটি দেখতে লম্বা লাইনে দেখা গেছে হাজার-হাজার লোক।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, নন্দন-১-এ ‘হাওয়া’র প্রদর্শনী ছিল দুপুর একটায়। কিন্তু দর্শকের চাপে সকাল ৯টায় খুলে দেওয়া হয় নন্দনের প্রধান গেট। এর আগেই রাস্তায় দীর্ঘ সারি দেখা যায়। গেট খোলার সঙ্গেই হাওয়ার বেগে দৌড়ে গিয়ে ঢোকার চেষ্টা করলেন। কিন্তু ততক্ষণে হাউসফুল! অবশ্য যারা প্রথম শো দেখতে পারেননি, তাদের জন্য সন্ধ্যায়ও একটি শো থাকছে।

আরো জানা যায়, আজকের শো ছাড়াও ৩১ অক্টোবর সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নন্দন-২-এ ও সবশেষ ২ নভেম্বর নন্দন-২-এ সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ‘হাওয়া’ সিনেমা দেখানো হবে। সবার জন্য উন্মুক্ত থাকছে শোগুলো। প্রবেশে কোনো টিকিট লাগবে না।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যমগুলো আরো জানাচ্ছে, শেষ কবে টলিউডের সিনেমার জন্য এমন ভিড়-লাইন দেখা গেছে, তা মনে করা কঠিন। অথচ ঢাকার ছবি গিয়ে নাড়িয়ে দিলো সিটি অব জয়।

‘হাওয়া’ নির্মিত হয়েছে সমুদ্রে ভাসমান মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, নাসিরউদ্দিন খান, সোহেল মণ্ডল, সুমন আনোয়ার প্রমুখ।

গত ২৯ জুলাই মুক্তি পাওয়ার পর থেকে এখনও দেশের সিনেমা হলে চলছে সিনেমাটি। বাংলাদেশের পাশাপাশি বিশ্বের আরও কয়েকটি দেশে মুক্তি পেয়েছে ‘হাওয়া’।

কানাডা ও আমেরিকায় রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে। কিন্তু পার্শ্ববর্তী দেশ ভারতে সিনেমাটি মুক্তি দেওয়া হয়নি। বিশেষ করে পশ্চিমবঙ্গে এই সিনেমার দারুণ সম্ভাবনা ছিলো।

0 মন্তব্যসমূহ