মায়ানমারের কেউ আর জায়গা পাবে না :- পররাষ্ট্রমন্ত্রী

মায়ানমারের কেউ আর জায়গা পাবে না :- পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, মিয়ানমারে সংঘাত চলছে। তবে এবার আর একজন মিয়ানমার নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না।

ইতোমধ্যেই সীমান্তরক্ষী বাহিনীসহ সব আইনশৃঙ্খলা বাহিনীকে বাড়তি নজরদারির নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার বিকালে সিলেটের লাক্কাতুরা চা বাগানে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, ‘মিয়ানমারে সংঘাত হচ্ছে সংঘাতটা তাদের দেশের বিভিন্ন আর্মস গ্রুপ করছে। তার ফলে আর্মস গ্রুপগুলো মাঝে মধ্যেই বর্ডার এলাকায় আসে। আমরা অসমর্থিত সূত্রে খবর পেয়েছি- মিয়ানমারের সেনাবাহিনী সেখানে প্রচারণা চালিয়েছে যে, সেখানে যারা বসবাস করে তারা যেন ওই এলাকা ছেড়ে যায়। সে কারণে আমাদের ভয় হয়, ভয় হয় এই কারণে যে যখন তারা অত্যাচারিত হবে, সংঘাত বেশি হবে, তখন তারা আমাদের দিকে আসার চেষ্টা করবে।’

‘তবে শুনে আশ্বস্ত হয়েছি যে মিয়ানমার নাগরিকরা আমাদের দিকে আসছে না তারা অন্যদিকে যাচ্ছে। তবুও এটা অসমর্থিত সূত্রের বিধায় আমরা বাংলাদেশের বর্ডার গার্ড বিজিবি ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীতে অতিরিক্ত নজরদারির নির্দেশনা দিয়েছি। আমরা সম্পূর্ণ রেডি (প্রস্তুত) যে আর মিয়ানমারের একটি নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেব না এটা আমাদের সিদ্ধান্ত।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।