শেখ হাসিনাকে নিয়ে মিসরীয় লেখকের মহাকাব্যিক উপন্যাস

শেখ হাসিনাকে নিয়ে মিসরীয় লেখকের মহাকাব্যিক উপন্যাস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর মিসরীয় লেখক ও সাংবাদিক মোহসেন আরিশির লেখা একটি মহাকাব্যিক উপন্যাস ‘ডিভাইন ডেসটিনি- দ্য লিজেন্ড অব আ ফাদার, এ ডটার এ্যান্ড আ হলি বন্ড’ বৃহস্পতিবার বাংলাদেশের বাজারে এসেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, খ্যাতনামা প্রকাশনা সংস্থা অনিন্দ্য প্রকাশ এটি প্রকাশ করেছে। 

এতে বলা হয়, ‘ডিভাইন ডেসটিনি- দ্য লিজেন্ড অব আ ফাদার, আ ডটার এ্যান্ড আ হলি বন্ড’ উপন্যাসে মহাকাব্যিক স্বাদ রয়েছে। উপন্যাসে উল্লেখ করা হয়েছে বঙ্গবন্ধু যখন কারাগারে ছিলেন, উপন্যাসের চরিত্র শেখ হাসিনার মা তাকে বিভিন্ন ধরনের বই সরবরাহ করেছিলেন এবং পরিস্থিতি ব্যাখ্যা করার পরে লেখক একটি বিশুদ্ধ রসবোধ সঞ্চার করেন, যেমন ‘তবে বাড়িতে রান্না করা খাবারের চেয়ে বন্দী (বঙ্গবন্ধু)’র কাছে বই ছিল বেশি পছন্দনীয়।’  খবর বাসসর।

বইটির আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে মোহসেন আরিশি আজ শুক্রবার বাংলাদেশে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে ৫৩ অডিট ও হিসাব রিপোর্ট উপস্থাপন ॥ জাতীয় সংসদে উপস্থাপনীয় ৫৩ অডিট ও হিসাব রিপোর্ট এবং দুটি বিশেষ অডিট রিপোর্ট রাষ্ট্রপতির কাছে পেশ করার পূর্বে বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন কম্পট্রোলার এ্যান্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী। ৫৩ অডিট ও হিসাব রিপোর্টের মধ্যে ৫১ কমপ্লায়েন্স অডিট এবং দুটি উপযোজন হিসাব রিপোর্ট।

এ সময় কম্পট্রোলার এ্যান্ড অডিটর জেনারেল তার রিপোর্টে উল্লেখিত বিষয়াদি এবং নিরীক্ষা ও হিসাব বিভাগে নেয়া বিভিন্ন সংস্কার কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

0 মন্তব্যসমূহ