গ্রিসে বিধ্বস্ত কার্গো বিমানের সব আরোহী নিহত

গ্রিসে বিধ্বস্ত কার্গো বিমানের সব আরোহী নিহত

গ্রিসে বিধ্বস্ত কার্গো প্লেনের আট আরোহীর সবাই নিহত হয়েছেন। দেশটির উত্তরাঞ্চলের কাভালা শহরে ওই প্লেনটি বিধ্বস্ত হয়। সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী নেবোজসা স্টেফানোভিক এ তথ্য নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়ম ইউক্রেনের একটি কোম্পানি পরিচালিত অ্যান্তনভ এএন-১২ প্লেনটি ১১ টন অস্ত্র ও মাইন নিয়ে বাংলাদেশে যাওয়ার সময় স্থানীয় সময় শনিবার (১৬ জুলাই) রাতে বিধ্বস্ত হয়।

ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ করেছিলেন কিন্তু রানওয়েতে পৌঁছানোর আগেই সেটি বিধ্বস্ত হয়। সে সময় বিমানটিতে ৮জন আরোহী ছিলেন।এক প্রত্যক্ষদর্শী ইআরটিকে জানান, বিকট শব্দ শোনার পর তিনি বাইরে গিয়ে দেখেন প্লেনটির ইঞ্জিনে আগুন ধরে গেছে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন যে, ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট মোতায়েন করা হয়েছে কিন্তু ক্রমাগত বিস্ফোরণের কারণে তারা দুর্ঘটনাস্থলের কাছে যেতে পারেনি।ফায়ার ব্রিগেডের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ‘আমরা কার্গোটিকে বিপজ্জনক বলে বিবেচনা করছি।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।