টুইটার ব্যবহারকারী সবার জন্য ব্লু-টিক দেয়া হবে

টুইটার ব্যবহারকারী সবার জন্য ব্লু-টিক দেয়া হবে

অবশেষে টুইটার কিনে নিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মাস্কের দেওয়া ৪৪ বিলিয়ন ডলার বা ৪ হাজার ৪০০ কোটি ডলারের প্রস্তাবে সম্মত হয়েছে টুইটারের পরিচালনা পর্ষদ। দুই সপ্তাহ আগে টুইটার কেনার প্রস্তাব দেওয়ার আগে মাস্ক বলেছিলেন, টুইটারের যে অসাধারণ সম্ভাবনা আছে, তিনি তার পূর্ণাঙ্গ রূপ দেখতে চান। আর সে জন্য তিনি মনে করেছিলেন, টুইটার তাঁর নিজের নিয়ন্ত্রণে নিয়ে আসা উচিত। এবার তাঁর সেই ভাবনা বাস্তব রূপ পেল।

প্রতিটি টুইটার ব্যবহারকারীই মাস্কের আমলে যাচাই করা অ্যাকাউন্টের অধিকারী হতে চলেছেন। মাস্ক মনে করেন, প্রতিটি অ্যাকাউন্ট যাচাই করা উচিত। কিছু যাচাই করা, আর কিছু সাধারণ—এভাবে স্বচ্ছতা বজায় রাখা অসম্ভব। তাই প্রতিটি টুইটার ব্যবহারকারী পাবেন ‘ব্লু-টিক’ তকমা।

পক্ষে কিংবা বিপক্ষে মন্তব্য যা–ই হোক, আইনের গণ্ডিতে না ঠেকলে তা প্রকাশ করবে টুইটার। ভালো-মন্দ বিবেচনার ভার ব্যবহারকারীর। কারণ, টুইটার কোনো নির্দিষ্ট টুইট নিষিদ্ধ করার নীতি নিয়ে জনমানসে বহুল অসন্তোষ রয়েছে। তাই এ জন্য প্রতিটি ব্যবহারকারী যাতে অবাধে নিজের মত জানাতে পারেন, তা নিশ্চিত করতে চান মাস্ক। তাঁর ঘোষণা, আইনবিরুদ্ধ কিছু ছাড়া, বাকি সবই শোভা পাবে টুইটারে। তা সে পক্ষে হোক কিংবা বিপক্ষে।

0 মন্তব্যসমূহ