২০১৪ সাল থেকে ডনবাসে ১৪ হাজার মানুষ নিহত হয়েছে: পুতিন

২০১৪ সাল থেকে ডনবাসে ১৪ হাজার মানুষ নিহত হয়েছে: পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শনিবার বলেছেন, ২০১৪ সাল থেকে ডোনেৎস্ক এবং লুগানস্ক প্রজাতন্ত্রে ১৩ থেকে ১৪ হাজার বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

‘আমি যা বলতে যাচ্ছি তা কঠোর শোনাতে পারে। তবুও পরিস্থিতি আমাকে জোর দিয়ে বলতে বাধ্য করে যা এইমাত্র আমার সাথে ঘটেছে। আপনি শুনে থাকবেন, আজকাল বিপথগামী কুকুর বিভিন্ন অঞ্চলে মানুষকে আক্রমণ করতে শুরু করে। কেউ কেউ আহত হয়। এমনকি প্রাণঘাতী হামলাও হয়েছে,’ পুতিন বলেছেন।

‘একটা সময় পরে লোকেরা এই প্রাণীদের বিষ দিতে এবং গুলি করতে শুরু করে।’ তিনি বলেন, এমনকি বিপথগামী কুকুর একটি পৃথক সমস্যা এবং ‘স্থানীয় কর্তৃপক্ষ এটি সমাধান করতে বাধ্য।’ ‘ডনবাসের লোকেরা বিপথগামী কুকুর নয়! তবুও, তাদের মধ্যে ১৩ থেকে ১৪ হাজার মানুষকে এই কয়েক বছরে সেখানে মেরে ফেলা হয়েছে। ৫০০ টিরও বেশি শিশুকে হত্যা করা হয়েছে বা পঙ্গু করা হয়েছে,’ পুতিন বলেছিলেন।

তিনি বিশ্বাস করেন যেটি বিশেষভাবে অসহনীয় তা হল তথাকথিত সভ্য পশ্চিম আট বছর ধরে এটি লক্ষ্য না করাটা বেছে নিয়েছে। এছাড়াও, কিয়েভের কর্তৃপক্ষ ইদানীং স্পষ্টভাবে বলতে শুরু করেছে যে, তারা এই চুক্তিগুলি বাস্তবায়ন করতে যাচ্ছে না (মিনস্ক-২)। তারা টিভি এবং ইন্টারনেটে - সর্বত্র তাই বলে আসছে! তারা জনসমক্ষে বলেছে, ‘আমরা এটি পছন্দ করি না, আমরা এটি করব না,’ পুতিন ব্যাখ্যা করেছিলেন।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।