মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে এগিয়ে যাবে ভোরের কাগজ: শ্যামল দত্ত

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, স্বচ্ছ সাংবাদিকতার মাধ্যমে ডিজিটাল যুগে ভোরের কাগজকে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে আরও সমৃদ্ধ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আগামী দিনগুলোতে এগিয়ে যাবে ভোরের কাগজ। এ ক্ষেত্রে প্রতিনিধিদের জোরালো ভূমিকা রাখতে হবে।  শনিবার (২৯ জানুয়ারি) নেত্রকোণার দুর্গাপুরে ভোরের কাগজের ময়মনসিংহ বিভাগের প্রতিনিধি সম্মেলনে এ কথা বলেন তিনি। সকালে উপজেলার বিরিশিরি ওয়াইএমসিএ রেস্ট হাউসে শুরু হয় এ প্রতিনিধি সম্মেলন। এর আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।  উদ্বোধন শেষে তিনি আরও বলেন, আমরা একই পরিবারের সদস্য। ভোরের কাগজ কিভাবে জনমতকে দেশ, দেশের বাইরে তুলে ধরতে সক্রিয় ভূমিকা রাখবে সে বিষয়ে আপনাদের সুচিন্তিত মতামত জরুরি। তরুণ, বৃদ্ধ, ছাত্রসমাজসহ সবাইকে কিভাবে পত্রিকা পড়তে উৎসাহিত করা যায় এ বিষয়েও আপনারা পরামর্শ দেবেন। দীর্ঘ ৩০ বছরের পথ অতি আজকের এই দিনেও ভোরের কাগজ সগৌরবে টিকে আছে।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, স্বচ্ছ সাংবাদিকতার মাধ্যমে ডিজিটাল যুগে ভোরের কাগজকে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে আরও সমৃদ্ধ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আগামী দিনগুলোতে এগিয়ে যাবে ভোরের কাগজ। এ ক্ষেত্রে প্রতিনিধিদের জোরালো ভূমিকা রাখতে হবে।

শনিবার (২৯ জানুয়ারি) নেত্রকোণার দুর্গাপুরে ভোরের কাগজের ময়মনসিংহ বিভাগের প্রতিনিধি সম্মেলনে এ কথা বলেন তিনি। সকালে উপজেলার বিরিশিরি ওয়াইএমসিএ রেস্ট হাউসে শুরু হয় এ প্রতিনিধি সম্মেলন। এর আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

উদ্বোধন শেষে তিনি আরও বলেন, আমরা একই পরিবারের সদস্য। ভোরের কাগজ কিভাবে জনমতকে দেশ, দেশের বাইরে তুলে ধরতে সক্রিয় ভূমিকা রাখবে সে বিষয়ে আপনাদের সুচিন্তিত মতামত জরুরি। তরুণ, বৃদ্ধ, ছাত্রসমাজসহ সবাইকে কিভাবে পত্রিকা পড়তে উৎসাহিত করা যায় এ বিষয়েও আপনারা পরামর্শ দেবেন। দীর্ঘ ৩০ বছরের পথ অতি আজকের এই দিনেও ভোরের কাগজ সগৌরবে টিকে আছে।

সম্মেলনে নেত্রকোণা জেলা প্রতিনিধি ম. শফিকুল ইসলামের সঞ্চালনায় ভোরের কাগজের প্রিন্ট এবং অনলাইন ভার্সনসহ সার্বিক বিষয়ে মতামত জানান প্রতিনিধিরা।

সম্মেলনে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা প্রতিনিধি রুহুল আমীন খান, পরিতোষ দাস, ফকির এ মতিন, এনামুল হক তালুকদার, তিলক রায়, ইকবাল হোসেন জুয়েল, মো. সেলিম, খোরশেদ আলম, মোরাদুজ্জান মুরাদ ও বিজয় রজকসহ অন্যরা।

এসময় ভোরের কাগজের বিজ্ঞাপন ব্যবস্থাপক এস এম এ রাজ্জাক ও ব্যবস্থাপনা প্রশাসক সুজন নন্দী মজুমদারও পত্রিকার নানাদিক নিয়ে আলোচনা করেন। এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালক ও গীতিকার সুজন হাজং।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।