ক্ষুব্ধ চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের চেয়ারম্যান, আন্দোলনের ডাক

ক্ষুব্ধ চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের চেয়ারম্যান, আন্দোলনের ডাক

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমীনের পদত্যাগ দাবি করে আন্দোলনের ডাক দিয়েছে চলচ্চিত্রের ১৮টি সংগঠন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে শুক্রবার ভোটার ব্যতীত এফডিসির ভেতরে থাকা ১৮টি সংগঠনের সদস্যদের ভেতরে ঢুকতে না দেওয়ায় এই দাবি তুলেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।  

এফডিসিতে গতকাল (২৮ জানুয়ারি) বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি চলচ্চিত্রের ১৮টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টি অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করেছেন সংগঠনের নেতারা।

শনিবার ১৮ সংগঠনের পক্ষে এফডিসির এমডির পদত্যাগ দাবি জানান সোহানুর রহমান সোহান। এ সময় তিনি লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়ে আগামীকাল (রোববার) থেকে মানববন্ধন চলবে বলেও জানান।

এদিকে ভোটের দিন (শুক্রবার) ক্ষোভ প্রকাশ করে সোহানুর রহমান সোহান বলেন, এফডিসির ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। এর আগে যত নির্বাচন হয়েছে, তখন সবার এফডিসিতে প্রবেশাধিকার ছিল। শান্তিপূর্ণ পরিবেশে ভোটের আমেজে সবাই মেতে উঠেছিল। কিন্তু এবারই প্রথম ভোটারদের বাইরে অন্য সংগঠনের সদস্যদের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। 

প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন ও এফডিসির এমডি নুজহাত ইয়াসমীনের কারণেই শুক্রবার ভোটার ছাড়া কেউ এফডিসিতে প্রবেশ করতে পারেননি দাবি করে সোহানুর রহমান সোহান শুক্রবার আরও বলেছিলেন, আমি যদি এফডিসি থেকে বের হয়ে যাই, তাহলে শিল্পী সমিতির নির্বাচন বন্ধ হয়ে যাবে। কিন্তু আমি চাই এই নির্বাচন হোক। তবে আগামীকাল থেকে আমরা কর্মবিরতি দিয়ে এফডিসির গেটে অবস্থান নেব। এফডিসির এমডিকে ভেতরে ঢুকতে দেওয়া হবে না। প্রবেশ করতে চাইলে আমাদের লাশের ওপর দিয়ে যেতে হবে। 

0 মন্তব্যসমূহ