ওমিক্রন নিয়ে ভারত থেকে দুবাইয়ে আফ্রিকাফেরত ব্যক্তি

ওমিক্রন নিয়ে ভারত থেকে দুবাইয়ে আফ্রিকাফেরত ব্যক্তি

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটক থেকে সটকে পড়া দুই পর্যটকের মধ্যে একজনের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। ওই দুজন একটি প্রাইভেট ল্যাব থেকে করোনার নেগেটিভ সনদ সংগ্রহ করেছিলেন। পরে তাদের একজন দুবাইয়ে চরে যান। যার ওমিক্রন সংক্রমণ হয়েছে।

একই সঙ্গে ১০ পর্যটকের খোঁজ মিলছে না কর্নাটক রাজ্য সরকার। বিমানবন্দর থেকে বের হওয়ার পর থেকেই তারা গা ঢাকা দিয়েছেন। এ বিষয়ে রাজ্যের রাজস্বমন্ত্রী অশোক বলেন, শুক্রবার রাতের মধ্যেই ‘হারিয়ে যাওয়া’ ওই ১০ জনকে খুঁজে বের করতে হবে। খবর গালফ নিউজ, ইন্ডিয়া, টেলিগ্রাফ, টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির।

কর্নাটকের রাজস্বমন্ত্রী আরও বলেন, ৬৬ বছর বয়সী দক্ষিণ আফ্রিকার এক নাগরিকের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। একই সময়ে আসা আরও ৫৬ পর্যটকের করোনার নমুনা পরীক্ষা করা হবে। যদিও তাদের সবার কাছেই করোনার নেগেটিভ সনদ আছে। হারিয়ে যাওয়া ১০ জনের ফোন বন্ধ থাকায় তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

জানা গেছে, আফ্রিকাফেরত ওই ব্যক্তি করোনার দুই ডোজ টিকা নিয়েই ভারতে আসেন। গত ২০ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে পৌঁছান তিনি। তাকে সে সময় স্বেচ্ছা আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়।

Advertisement