করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৫

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩৪ জনে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৯৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮০ হাজার ৫ জনে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সোমবার ৩৮৫ জনের করোনা শনাক্ত হয়। এ সময়ে ৩ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৪৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ৬৬৪ জন। গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৭৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২২ হাজার ৮৭০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৯ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ১১ লাখ ৬৫ হাজার ১০৫টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ; মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ। মারা যাওয়াদের ২ জন পুরুষ, একজন নারী। একজন করে মারা গেছেন ঢাকা চট্টগ্রাম ও রাজশাহীতে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। চলতি বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়।

Advertisement