'ককটেল কুমিল্লা'

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় ভারতের সীমান্তবর্তী একটি গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে ২৯টি ককটেল উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  শনিবার (২৫ ডিসেম্বর) সকালে এ অভিযান শুরু হয়। বেলা ৩টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই বাড়িতে র‌্যাবের অভিযান চলছিল।  আধাপাকা বাড়িটি উপজেলার পাঁচথুবী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের গোলাবাড়ি এলাকায়। র‌্যাব সূত্রে জানা গেছে, বাড়ির মালিকের নাম জসিম উদ্দিন। এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। এসব তথ্য নিশ্চিত করে র‌্যাব-১১–এর কুমিল্লা কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।  স্থানীয় বাসিন্দাদের ধারণা, রবিবার চতুর্থ ধাপে পাঁচথুবী ইউনিয়নের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ভোট গ্রহণ হবে। ওই নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে কেউ বাড়িটিতে ককটেল ও দেশীয় অস্ত্র মজুত করে থাকতে পারেন।  ইউনিয়নের গোলাবাড়ি বর্ডার অপারেশন পোস্টের (বিওপি) প্রায় ৫০ গজ দূরে জসিম উদ্দিনের বাড়ি। সেখানে অস্ত্র রয়েছে—এমন খবর পেয়ে র‌্যাব-১১–এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২–এর সদস্যরা সকালে বাড়িটিতে অভিযান শুরু করেন। দুপুর পর্যন্ত ২৯টি হাতবোমা ও দুটি ছেনি উদ্ধার করা হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় ভারতের সীমান্তবর্তী একটি গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে ২৯টি ককটেল উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে এ অভিযান শুরু হয়। বেলা ৩টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই বাড়িতে র‌্যাবের অভিযান চলছিল।

আধাপাকা বাড়িটি উপজেলার পাঁচথুবী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের গোলাবাড়ি এলাকায়। র‌্যাব সূত্রে জানা গেছে, বাড়ির মালিকের নাম জসিম উদ্দিন। এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। এসব তথ্য নিশ্চিত করে র‌্যাব-১১–এর কুমিল্লা কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

স্থানীয় বাসিন্দাদের ধারণা, রবিবার চতুর্থ ধাপে পাঁচথুবী ইউনিয়নের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ভোট গ্রহণ হবে। ওই নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে কেউ বাড়িটিতে ককটেল ও দেশীয় অস্ত্র মজুত করে থাকতে পারেন।

ইউনিয়নের গোলাবাড়ি বর্ডার অপারেশন পোস্টের (বিওপি) প্রায় ৫০ গজ দূরে জসিম উদ্দিনের বাড়ি। সেখানে অস্ত্র রয়েছে—এমন খবর পেয়ে র‌্যাব-১১–এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২–এর সদস্যরা সকালে বাড়িটিতে অভিযান শুরু করেন। দুপুর পর্যন্ত ২৯টি হাতবোমা ও দুটি ছেনি উদ্ধার করা হয়।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।