বিএনপি নেতারা বেগম জিয়ার জন্য মায়াকান্না করছেন: ওবায়দুল কাদের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবাধিকারের সর্বোচ্চ নজির দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসাকে ইস্যু বানিয়ে দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করাই বিএনপির উদ্দেশ্য। বিএনপি নেতারা বেগম জিয়ার জন্য মায়াকান্না করছেন। অথচ তার মুক্তি ও চিকিৎসার জন্য চোখে পড়ার মতো একটি মিছিলও তারা করতে পারেনি।  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল বিএনপি। অথচ তখন সংসদে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম জিয়া বলেছিলেন, গ্রেনেড নাকি শেখ হাসিনা ভ্যানিটি ব্যাগে করে নিয়ে গিয়েছিলেন। এ বক্তব্য কোন সভ্য দেশের নেতার বক্তব্য ছিল? প্রধানমন্ত্রীর বক্তব্যের বিএনপি মহাসচিবের সমালোচনার পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন সেতুমন্ত্রী।  তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল কারিগর যারা, যারা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করলো, ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাকর্মীদের অনুভূতিতে আঘাত করলেন, তাদের দলের চেয়ারপারসন বেগম জিয়ার জন্য মানবাধিকারের সর্বোচ্চ নজির দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবাধিকারের সর্বোচ্চ নজির দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসাকে ইস্যু বানিয়ে দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করাই বিএনপির উদ্দেশ্য। বিএনপি নেতারা বেগম জিয়ার জন্য মায়াকান্না করছেন। অথচ তার মুক্তি ও চিকিৎসার জন্য চোখে পড়ার মতো একটি মিছিলও তারা করতে পারেনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল বিএনপি। অথচ তখন সংসদে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম জিয়া বলেছিলেন, গ্রেনেড নাকি শেখ হাসিনা ভ্যানিটি ব্যাগে করে নিয়ে গিয়েছিলেন। এ বক্তব্য কোন সভ্য দেশের নেতার বক্তব্য ছিল? প্রধানমন্ত্রীর বক্তব্যের বিএনপি মহাসচিবের সমালোচনার পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল কারিগর যারা, যারা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করলো, ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাকর্মীদের অনুভূতিতে আঘাত করলেন, তাদের দলের চেয়ারপারসন বেগম জিয়ার জন্য মানবাধিকারের সর্বোচ্চ নজির দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement