‘রাইতের ভোটের এমপি’ বলায় ডিজিটাল আইনে মামলা খেলেন আ.লীগের ইউপি চেয়ারম্যান

‘রাইতের ভোটের এমপি’ বলায় ডিজিটাল আইনে মামলা খেলেন আ.লীগের ইউপি চেয়ারম্যান

নান্দাইল উপজেলার চণ্ডীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক ভূঁইয়ার নামে নান্দাইল মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম বাদী হয়ে নান্দাইল মডেল থানায় মামলাটি করেন। 

গত বুধবার নান্দাইল মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। মামলা নং ধারা ২১ (২) ২৫ (২) / ২৯ (১) ৩৫ (২) ২০১৮। আক্রমণাত্মক মিথ্যা মানহানিকর তথ্য প্রকাশ করায় বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে মামলাটি করা হয়েছে। 

নান্দাইল মডেল থানার দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৩ নভেম্বর চণ্ডীপাশা ইউনিয়নের বাঁশহাটি বাজারে এক সভায় চণ্ডীপাশা ইউনিয়নের চেয়ারম্যান এমদাদুল হক ভূঁইয়া ময়মনসিংহ ৯ আসনের সাংসদ আলহাজ আনোয়ারুল আবেদীন খান তুহিনকে কটাক্ষ করে বক্তব্য দেন। তিনি বলেন, ‘২০১৪ সালে অটোপাস, ২০১৮ সালে রাইতের পাস, ২০২৩ সালে হবে উনার.... ।’ 

এরই মধ্যে ৩২ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে আওয়ামী লীগের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। আওয়ামী লীগ ও সাংসদকে নিয়ে কটাক্ষ করায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম মামুন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। 

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

Advertisement