খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে: মির্জা ফখরুল

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে: মির্জা ফখরুল

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা আরও সংকটাপন্ন হয়ে পড়েছে। আবারও তাঁর রক্তক্ষরণ হচ্ছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে শিক্ষক-কর্মচারী ঐক্যফ্রন্ট আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা জানান। খালেদা জিয়ার মুক্তি ও তাঁর বিদেশে চিকিৎসার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল বলেন, ‘গতকালও (মঙ্গলবার) হাসপাতালে গিয়েছিলাম। সব চিকিৎসকও সেখানে ছিলেন। তিনি (খালেদা জিয়া) আবারও সংকটাপন্ন হয়ে পড়েছেন। আবার তাঁর রক্তক্ষরণ হচ্ছে।’

গত ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন খালেদা জিয়া। লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার পর এ নিয়ে পঞ্চমবারের মতো তাঁর রক্তক্ষরণ হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ‘চিকিৎসকেরা খুব পরিষ্কার করে বলেছেন, তাঁর (খালেদা জিয়া) জীবন রক্ষার জন্য এক মুহূর্ত দেরি না করে তাঁকে উন্নত চিকিৎসাকেন্দ্রে পাঠানোর প্রয়োজন। কিন্তু সরকার প্রথম থেকেই এই বিষয়টাতে একটা নেতিবাচক অবস্থান নিয়ে তাঁর চিকিৎসার ব্যবস্থা করছে না।’

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, খালেদা জিয়া সুস্থ অবস্থায় হেঁটে কারাগারে গিয়েছিলেন। এই কয়েক বছরে কারাগারে থাকার সময় তাঁর চিকিৎসা না হওয়ায় আজকে তাঁর এমন অবস্থা হয়েছে। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। কারণ তিনিই একমাত্র নেতা, যিনি দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য কথা বলেন। এ কারণেই তাঁর চিকিৎসায় সরকারের এত অনীহা বলে অভিযোগ করেন ফখরুল।

Advertisement