স্টুডেন্ট ভিসাধারী বাংলাদেশি শিক্ষার্থীদের নিষেধাজ্ঞা দিল ভারত

স্টুডেন্ট ভিসাধারী বাংলাদেশি শিক্ষার্থীদের নিষেধাজ্ঞা দিল ভারত

করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে ভারতে পড়ুয়া স্টুডেন্ট ভিসাধারী বাংলাদেশি শিক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) বিকেল তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক মীর মুজিবুর রহমান।

ভারতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অভিভাবকদের অভিযোগ, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভারতীয় শিক্ষার্থীরা পড়াশোনা করছে। তারা দুই দেশের মধ্যে যাতায়াত করতে পারছে। কিন্তু হঠাৎ বাংলাদেশি শিক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ। এতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবকরা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক মীর মুজিবুর রহমান জানান, ওমিক্রন সংক্রমণ রোধের কথা বলে বাংলাদেশি শিক্ষার্থীদের ভারতে প্রবেশ বন্ধ করে দিয়েছে পেট্রাপোল ইমিগ্রেশন। বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে।

তিনি আরও জানান, যেসব শিক্ষার্থীর সামনে পরীক্ষা আছে, উপযুক্ত প্রমাণ দিতে পারলে শুধু তাদেরকেই প্রবেশ করতে দিচ্ছে পেট্রাপোল ইমিগ্রেশন। ভারত থেকে যেসব শিক্ষার্থী বাংলাদেশে প্রবেশ করছে, তাদের জন্য কোনো নিষেধাজ্ঞা নেই। এ ছাড়া যেকোনো ভিসায় ভারত-বাংলাদেশ যাতায়াতে বাংলাদেশ সরকার কোনো নিষেধাজ্ঞা দেয়নি।


0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।