কম ভাড়ায় শিক্ষার্থীদের চলা নিশ্চিত করা উচিত

কম ভাড়ায় শিক্ষার্থীদের চলা নিশ্চিত করা উচিত

আমরা যখন ছাত্র ছিলাম, তখন আমরাও অর্ধেক ভাড়ায়ই চলেছি। তারাও চলত। হঠাৎ করে কেন বন্ধ হয়েছে তা আমার জানা নেই। শিক্ষার্থীদের সড়ক আন্দোলন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত মুক্তিযুদ্ধে হোটেল ইন্টারকন্টিনেন্টালে গেরিলা অপারেশনে অংশ নেওয়া ক্র্যাক প্লাটুনের বীর মুক্তিযোদ্ধাদের একটি সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি-দাওয়াগুলো আলোচনার মাধ্যমে শেষ হবে। কষ্ট করে গাড়ি ভাঙচুর, অবরোধ না করার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক অবরোধ হলে নানাবিধ ক্ষতি হয়। যেমন অসুস্থ রোগীরা বাধাপ্রাপ্ত হয়, ফ্লাইট ধরতে অসুবিধা হয়, পরীক্ষার্থীদের অসুবিধা হয়। তাদের দাবিগুলো সরকার সিরিয়াসলি দেখছে। এ বিষয়ে যোগাযোগ মন্ত্রণালয় থেকে ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

করোনার নতুন ভ্যারিয়েন্ট বিষয়ে বিমানবন্দরের সতর্কতা নিয়ে আসাদুজ্জামান খান বলেন, `গতকাল সাউথ আফ্রিকার নতুন ভ্যারিয়েন্ট সম্পর্কে আমরাও শুনেছি। এ সংক্রান্ত একটি জাতীয় কমিটি আছে। তারা ব্যবস্থা নেবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আমরা বিমানবন্দরে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেব। আমরা সর্বোচ্চ সতর্ক থাকব।' 

`বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের স্মৃতিধন্য হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা' শীর্ষক সেমিনারটি আয়োজন করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। অনুষ্ঠানে গেরিলা অপারেশনে অংশগ্রহণকারী ক্র্যাক প্লাটুনের আটজন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়া হয়।

Advertisement