আন্দোলনের মুখে পদত্যাগ করলেন

আন্দোলনের মুখে পদত্যাগ করলেন উইলস লিটল ফ্লাওয়ারের অধ্যক্ষ

রাজধানীর কাকরাইলে অবস্থিত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন পদত্যাগ করেছেন। প্রতিষ্ঠানটির শিক্ষক ও কর্মচারীদের আন্দোলনের মুখে আজ মঙ্গলবার রাতে তিনি পদত্যাগ করেন বলে জানা গেছে। 

এর আগে সকাল থেকে আবুল হোসেনকে ‘অযোগ্য’ আখ্যা দিয়ে তাঁর অপসারণের দাবিতে প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষক ও কর্মচারীরা। এ সময় তাঁরা জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন কয়েক বছর ধরেই ক্ষমতার অপব্যবহার করে নানা অনিয়ম ও দুর্নীতি চালিয়ে যাচ্ছেন। 

ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ এবং কোনো সরকারি কর্মকর্তাকে সভাপতি করে বিশেষ পরিচালনা পরিষদ গঠনসহ কয়েকটি দাবিতে আজ দিনভর আন্দোলন করেন শিক্ষক-কর্মচারীরা। ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক-কর্মচারীবৃন্দ’ ব্যানারে তাঁরা রাজধানীর কাকরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে কর্মসূচি পালন করেন।

আন্দোলনের একপর্যায়ে ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তারা সেখানে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। তাঁরা আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসেন। পরে রাতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদত্যাগ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক বলেন, দুই বছর আগে স্বেচ্ছাসেবক লীগের নেতা টিটু স্কুলটির সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই এখানকার প্রশাসনিক ব্যবস্থা ভেঙে পড়েছে। অধ্যক্ষের সঙ্গে তাঁর যোগসাজশে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটিতে।

গত জানুয়ারিতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আরিফুর রহমান টিটু ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেনের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

0 মন্তব্যসমূহ