এলএসডির চেয়েও ভয়ানক মাদক ডিওবি, আটক ৩

এলএসডির চেয়েও ভয়ানক মাদক ডিওবি, আটক ৩

এলএসডির চেয়েও ভয়ংকর মাদক ডিওবিসহ তিন মাদক কারবারিকে ধরেছে পুলিশ। সোমবার (২৯ নভেম্বর) খুলনার বয়রার দুটি বাসায় অভিযানে ১০স্ট্রিপ এলএসডি ও ৯০ স্ট্রিপ নতুন মাদক ডিওবিসহ মাদক বিক্রেতা আসিফ আহমেদ শুভ ও তার বন্ধু অর্নব কুমারকে আটক করা হয়। এছাড়াও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ম্যানেজার মামুন অর রশিদকেও গ্রেপ্তার করা হয়েছে।

ইন্টারনেটের অন্ধকার জগৎ ডার্ক ওয়েবে বিট কয়েন নামক ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে অর্ডার দেওয়ার পর পোল্যান্ড থেকে আসা পোস্ট অফিসের চিঠির খামে এ মাদক হাতে পান তারা। দেশে ডিওবির প্রতি স্ট্রিপ বিক্রি হয় ১০-১২ হাজার টাকায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধরা না পড়ার কারণ বন্দরে স্ক্যান করত না। কুরিয়ারের মাধ্যমে নতুন এই মাদক চলে যেত দেশের বিভিন্ন স্থানে।

এক ব্যবহারকারী জানান, ডার্ক ওয়েবে বিট কয়েন নামক ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে অর্ডার দেওয়া হলে কুরিয়ারের মাধ্যমে আসে এ মাদক।

দেশে নতুন মাদক আসছে এমন তথ্য নিয়ে একটি চক্রের কাছে অর্ডার দিয়ে এলিফেন্ট রোডের সুন্দরবন কুরিয়ার থেকে পাঁচটি এলএসডি স্ট্রিপ উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এরপর সেই সূত্র ধরেই খুলনায় অভিযানে যান কর্মকর্তারা।

ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) সহকারী পরিচালক মেহেদী হাসান বলেন, এ চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তদন্তের পর বের হয়ে আসবে। প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডিজি মো. আবদুস সবুর মণ্ডল বলেন, অত্যাধুনিক যন্ত্রাংশ না থাকার কারণে তাদের নির্ণয় করা কঠিন হয়ে পড়ছে। তবে অত্যাধুনিক যন্ত্রাংশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের হাতে আসে সে রকম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে এরই মধ্যে।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।