ওমিক্রন প্রতিরোধে করণীয় নির্ধারণের বৈঠক শুরু

ওমিক্রন প্রতিরোধে করণীয় নির্ধারণের বৈঠক শুরু

কোভিড-১৯ এর নতুন ধরণ ওমিক্রন প্রতিরোধে করণীয় সম্পর্কে বিস্তারিত জানতে বৈঠক করছে জাতীয় কারিগরি ও জাতীয় টিকা কর্মসূচির পরামর্শক কমিটি। খুব শিগগিরই এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।

রবিবার (২৮ নভেম্বর) করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিনে যুক্ত হয়ে অধিদপ্তরের পরিচালক ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, আমরা ইতিমধ্যেই সকলে জেনেছি দক্ষিণ আফ্রিকা থেকে করোনা ভাইরাসের একটি নতুন ধরণ দেখা দিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে গুরুত্ব দিয়েই বিবেচনা করছে। এটি নিয়ে উদ্বেগও প্রকাশ করেছে। নতুন এই ধরণ নিয়ে বিভিন্ন দেশে বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে। আমাদের সকল পোর্ট অফ এন্ট্রিতে সতর্কবার্তা দিয়েছি। জাতীয় পরামর্শক কমিটি, জাতীয় টিকাদান কার্যক্রমের পরামর্শক কমিটির সদস্যরা সভা করছেন। এই সভা থেকে সকলের জন্য যা মঙ্গল হয়, দেশের মানুষকে নিরাপত্তা দেবার জন্য যে সমস্ত উদ্যোগ দরকার সেগুলো আমরা যথা সময়ে গ্রহণ করতে চাচ্ছি। সকলের সহযোগিতা নিয়ে এই কোভিড পরিস্থিতি মোকাবেলা করতে চাই।

এর আগে সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বব্যাপী ওমিক্রনের গুরুত্ব অনুধাবন করে এবং এ বিষয়ে জরুরি নির্দেশনা ও করণীয় ঠিক করতে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকালই সুইজ্যারল্যান্ডের সরকারি প্রোগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিয়েও দুবাই থেকেই ভিন্ন আরেকটি ফ্লাইটে রাত ১১ টায় দেশে ফিরে এসেছেন তিনি।‌

তিনি খুব দ্রুতই দেশে ওমিক্রন মোকাবিলা করার বিষয়টি নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে জরুরি বৈঠক করবেন এবং বৈঠক শেষে সেদিনই মিডিয়া ব্রিফ করে স্বাস্থ্যখাতের প্রস্তুতির আপডেট তথ্য দেশবাসীকে জানাবেন।

0 মন্তব্যসমূহ