বাবা-ছেলের যে ছবি নাড়িয়ে দিল সবাইকে

বাবা-ছেলের যে ছবি নাড়িয়ে দিল সবাইকে

সকাল থেকে ফেসবুক টাইম লাইনে ঘুরছে দুটি ছবি। যে ছবি সকল বাবার প্রতি শ্রদ্ধা বাড়িয়ে দিয়েছে। ছবিটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। স্কুল ড্রেস পরিহিত এসএসসি পরীক্ষার্থী ছেলেকে পরীক্ষার হলে নিয়ে যাচ্ছেন বাবা। রবিবার (১৪ নভেম্বর) সকালে ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ছবিটিতে দেখা যায়, বাবা দুই পায়ের সমস্যার কারণে হাঁটুতে ভর করে তার এসএসসি পরীক্ষার্থী ছেলেকে নিয়ে হাঁটছেন। যাত্রীবাহী বাসকে হাত তুলে দাঁড় করিয়ে নিরাপত্তা দিয়ে রাস্তা পার করিয়ে দিচ্ছেন ছেলেকে।

রাস্তা পারাপারের সময় বাবা-ছেলের এ দৃশ্য হঠাৎ ক্যামেরায় বন্দি করেন এক ব্যাক্তি। ছবিটি ফেসবুকে ছাড়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

ফেসবুকে ভাইরাল হওয়া ছবির পিছনে দেখা যায় রাজধানীর বাড্ডার ঢাকা ইসলামিয়া হাসপাতাল। বাড্ডার কোনো এক স্কুলে তার পরীক্ষার কেন্দ্র পড়েছে। প্রতিবন্ধী বাবার সঙ্গে পরীক্ষা হলে যাচ্ছে সে।

রাশেদ আলী নামে একজন ফেসবুকে লিখেছেন, বাবা তো জীবনের এক জ্যোতির্ময় আলোকবর্তিকা ও মাহান আত্মত্যাগী মহামনীষী। অনেক ভালোবাসি বাবা!

রাজু নামে এক ফেসবুক ইউজার লেখেন, বাবারা স্বপ্ন দেখতে শেখায়। নিজে মাথা নত করে সন্তানকে মাথা উঁচু করে চলতে শেখায়। স্যালুট, সকল বাবাদের।

আজ থেকে সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান পরীক্ষার মাধ্যমে এ পরীক্ষা শুরু হয়।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।