চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন জুলকারনাইন শাহী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন জুলকারনাইন শাহী

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও জেলা যুবলীগ নেতা মোনাফ সিকদারকে গুলি করার নির্দেশ দেওয়ার অভিযোগে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমানকে প্রধান আসামি করে সদর থানায় একটি মামলা হয়েছে।

রবিবার (৩১ অক্টোবর) এই মামলার প্রতিবাদে সন্ধ্যা থেকে তার কর্মী, সমর্থক ও বিক্ষুব্ধ লোকজন বিক্ষোভ মিছিল ও সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ সমাবেশ করছে। অতঙ্গে কক্সবাজার শহরের সব দোকানপাট বন্ধ হয়ে যায়। বন্ধ হয়ে গেছে যানচলাচলও। এতে বিপাকে পড়েছে কয়েক হাজার পর্যটকসহ দূরপাল্লার যাত্রীরা।

এর আগে বুধবার রাত পৌনে ৯টার দিকে শহরের কলাতলী সুগন্ধা পয়েন্টে সাবেক ছাত্রলীগ নেতা মোনাফ সিকদারকে (৩২) গুলি করা হয়। তাকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। বর্তমানে তিনি চমেক হাসপাতালে চিকৎসাধীন।

এ ঘটনায় রবিবার দুপুরে মেয়র মুজিবুর রহমানকে প্রধান আসামি করে আটজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন আহত মোনাফ সিকদারের বড় ভাই মো. শাহজাহান। মামলার ২ নম্বর আসামি করা হয়েছে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নারী নেত্রী নাজনীন সরওয়ার কাবেরীকে।

মামলার অন্য আসামিরা হলেন, শহরের বাদশা ঘোনা এলাকার মো. সরওয়ার কামাল প্রকাশ সবুজ, একই এলাকার সাদেক উল্লাহ ছিদ্দিকী, শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকার খায়রুল আমিন ও তার বাবা নুরুল আমিন, টেকপাড়া এলাকার আবদুল জব্বার এবং নতুন বাহারছড়া এলাকার আবু ছিদ্দিক খোকন। আসামিরা সবাই আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মী বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

কক্সবাজারের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, দুর্বৃত্তদের গুলিতে আহত মোনাফ সিকদারের ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি আজ রেকর্ড করা হয়েছে। এতে মেয়র মুজিবুর রহমানকে এক নম্বর আসামি করা হয়েছে।
তিনি বলেন, পুলিশ অভিযোগটি তদন্ত করে দেখবে। এ ঘটনায় কার কী সংশ্লিষ্টতা রয়েছে, তা খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। আইনশৃঙ্খলা রক্ষায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি বলেন।

Advertisement