হাফপাসের দাবি মেনে নিল বাস মালিকরা, কার্যকর বুধবার থেকে

হাফপাসের দাবি মেনে নিল বাস মালিকরা, কার্যকর বুধবার থেকে

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাফ পাস বা অর্ধেক ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছেন বেসরকারি বাস মালিকরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার এনায়েত উল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, ছুটির দিন ছাড়া অন্য দিনগুলোতে সকাল সাতটা থেকে আটটা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবে। আগামীকাল ১ ডিসেম্বর থেকে এ আদেশ কার্যকর হবে। তবে, সরকারি ছুটি, সাপ্তাহিক ছুটি, মৌসুমী ছুটি ও অন্যান্য ছুটিতে হাফ ভাড়া থাকবে না। এ নির্দেশ শুধুমাত্র রাজধানীতেই বহাল থাকবে।ভাড়া দেওয়ার সময় অবশ্যই শিক্ষার্থীদের ছবিসহ আইডি কার্ড দেখাতে হবে।

এসময় সরকারের কাছে ভর্তুকির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর প্রতি সন্তুষ্ট হয়ে এ শর্ত তুলে নিয়েছি। তবে দেশের ৮০ শতাংশ বাসমালিক দরিদ্র। অনকেই তাদের একটিমাত্র বাস দিয়ে জীবিকা নির্বাহ করেন। আমরা আশা করি সরকার তাদের কথা বিবেচনা করে আমাদের দাবির বিষয়টি দেখবেন।

এর আগে সারাদেশে সরকারি পরিবহন সংস্থা বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য ভাড়া শতকরা ৫০ ভাগ কমানোর সিদ্ধান্ত নেয় সরকার।

সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে গণপরিবহনে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হলে শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়টি আলোচনায় আসে। এ নিয়ে আন্দোলনও শুরু করে শিক্ষার্থীরা।

0 মন্তব্যসমূহ

-------- আমাদের সকল পোস্ট বা নিউজ বাংলাদেশের বিভিন্ন অনলাইন পত্রিকা থেকে নেয়া - প্রতিটি পোস্টের ক্রেডিট সেই পোস্টের শেষ ভাগে দেয়া আছে।