সিদ্ধান্ত ছাড়াই বিআরটিএ ও বাসমালিকদের বৈঠক শেষ

সিদ্ধান্ত ছাড়াই বিআরটিএ ও বাসমালিকদের বৈঠক শেষ

 শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ ভাড়া চালুর বিষয়ে কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সঙ্গে বিআরটিএ’র বৈঠক। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে বনানীর বিআরটিএ কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরিবহন নেতারা এ বৈঠকে কিছু দাবি উপস্থাপন করেন। এ দাবির ব্যাপারে তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি বলেই হাফ ভাড়ার ব্যাপারেও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে মালিক সমিতির সঙ্গে বিআরটিএ চলতি সপ্তাহের যেকোনো সময় আবারও বৈঠকে বসবে।

শনিবার দুপুর পৌনে ১২টার দিকে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতউল্ল্যাহর নেতৃত্বে পরিবহন মালিকরাও উপস্থিত ছিলেন। দেড় ঘণ্টার এই বৈঠকের শুরুতেই পরিবহন মালিকরা হাফ পাস ব্যবস্থার প্রচলনের জন্য সরকারের কাছে ভর্তুকি পাওয়াসহ কিছু দাবি উপস্থাপন করেন। পরিবহন মালিকরা গত বৃহস্পতিবারও বিআরটিএ এর সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের সূত্র ধরেই শনিবারের বৈঠক শুরু হয়। এ ছাড়া বাস মালিকদের পক্ষ থেকে একটি টাস্কফোর্স গঠনের আহ্বান জানানো হয়।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বাস মালিক সমিতির বেশ কিছু প্রস্তাব ও দাবি আজকের বৈঠকে তোলা হয়েছে। প্রস্তারগুলো আমরা বিবেচনা করে মন্ত্রণালয়কে জানাবো এবং এই বিষয়ে খুব শীঘ্রই আবার বৈঠকে বসবো। শিক্ষার্থীদের জন্য বাস ভাড়া কমানোর বিষয়ে বিআরটিএ অত্যন্ত আন্তরিক। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ বলেন, আমরা কিছু দাবি পূরনের জন্য বিআরটিএ’র কাছে আহ্বান জানিয়েছি। দাবিদাওয়া পূরণ হলে খুব শিগগিরই পরবর্তীতে বৈঠকের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে শুক্রবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শিক্ষার্থীদের দাবির কারনে বিআরটিসির বাসে ৫০ শতাংশ ভাড়া কমানোর ঘোষণা দিয়েছেন। আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বিআরটিসি দুই-এক দিনের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে।

Advertisement