স্ত্রীকে সঙ্গে নিয়েই ‘দুই শতাধিক’ পিকআপ চুরি

স্ত্রীকে সঙ্গে নিয়েই ‘দুই শতাধিক’ পিকআপ চুরি


পিকআপ ভ্যান চোর চক্রের সদস্য হিসেবে গ্রেপ্তার হয়ে সাত মাস কারাভোগ করেন। বেরিয়ে সিদ্ধান্ত নেন, এই চুরির মাধ্যমে আরও বেশি টাকার মালিক হবেন। তারপর নিজেই গড়ে তোলেন চোর চক্র। বাগেরহাটের আজিজুল শেখ রাজু তাঁর এই চক্রের মাধ্যমে গত দুই বছরে দুই শতাধিক পিকআপ ভ্যান চুরি করেছেন। তাঁদের এই অপতৎপরতা মূলত রাজধানী ও এর আশপাশের এলাকা ঘিরে।

গত শুক্রবার রাজধানীর ডেমরা থেকে আজিজুলসহ পাঁচজনকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার পাঁচজনের মধ্যে আজিজুলের দ্বিতীয় স্ত্রী উম্মে হানিও রয়েছেন। সাত মাস আগে আজিজুল দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর উম্মে হানিও চোর চক্রে জড়িয়ে পড়েন। গ্রেপ্তার অন্যরা হলেন হক ফজলু, ইউসুফ ও আবদুল্লাহ শিকারি।

ডিবির ওয়ারী বিভাগের উপকমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, এই চক্রের কৌশল হচ্ছে, চুরির পর গাড়ির মালিককে ফোন করে বিকাশের মাধ্যমে টাকা আদায় করা। চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে ঢাকা ও এর আশপাশের জেলা থেকে পিকআপ ভ্যান চুরি করছেন।

ডিবি জানায়, কদমতলী থানার একটি মামলার তদন্তে এই চক্রের সংশ্লিষ্টতা পাওয়া যায়। চুরির পর চক্রের সদস্যরা নামে-বেনামে নিবন্ধন করা মুঠোফোনের সিম ব্যবহার করে গাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করেন। গাড়ি ফিরিয়ে দেওয়ার শর্তে মালিকের কাছ থেকে ৫০ হাজার থেকে এক লাখ টাকা নেন। যদি ভুক্তভোগী ব্যক্তি বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানান, তবে ওই গাড়ির যন্ত্রাংশ খুলে বিক্রি করে দেন তাঁরা। অভিযানে পাঁচটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়েছে।

0 মন্তব্যসমূহ