সোনার দাম ভরিতে বেড়েছে আড়াই হাজার টাকা

সোনার দাম ভরিতে বেড়েছে আড়াই হাজার টাকা

দেশের বাজারে সোনার দাম ভরি প্রতি দুই হাজার ৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে হচ্ছে ৭৪ হাজার ৩০০ টাকা। সোনার এ নতুন দাম শনিবার (১৩ নভেম্বর) থেকে সারা দেশে কার্যকর হবে।

দাম বাড়ানোর কারণ হিসেবে বাজুস বলেছে, দীর্ঘ দিন ধরে করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট ও নানা জটিল সমীকরণের কারণে বিশ্ববাজারে সোনার দামে অস্থিরতা বিরাজ করছে। এর মধ্যেই আন্তর্জাতিক বাজারে অস্বাভাবিকভাবে তেলের দাম বাড়ায় প্রভাব পড়েছে দেশের বাজারেও।

শুক্রবার (১২ নভেম্বর) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়। বিজ্ঞপ্তিতে সমিতির সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষর ছিল।

শনিবার থেকে নতুন দাম কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে ব্যয় হবে ৭৪ হাজার ৩০০ টাকা। একই সঙ্গে ২১ ক্যারেট ৭১ হাজার ১৫০ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৪০২ টাকা ও সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫২ হাজার ৮০ টাকায়।

শুক্রবার পর্যন্ত ২২ ক্যারেটের এক ভরি সোনা ৭১ হাজার ৯৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭০ টাকা ও সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হয়েছে ৪৯ হাজার ৭৪৭ টাকায়।

Advertisement