এপিবিএন পুলিশের পৃথক অভিযানে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার

ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছিল ট্রাফিক পুলিশ।

কক্সবাজারের টেকনাফে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা পৃথক অভিযান চালিয়ে রোহিঙ্গা সন্ত্রাসী ফয়েজুল ইসলাম (২১) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে। পাশাপাশি অপহৃত এক রোহিঙ্গা যুবককে উদ্ধার করা হয়েছে। আজ বুধবার দুপুরে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া এলাকা থেকে ওই সন্ত্রাসীকে গ্রেপ্তার করে এপিবিএন।

১৬ এপিবিএন অধিনায়ক এসপি তারিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা নয়াপাড়া এলাকায় আর্মড পুলিশের একটি বিশেষ দল অভিযান চালিয়ে ডাকাত সালমান শাহ গ্রুপের সেকেন্ড ইন কমান্ড ও সন্ত্রাসী ফয়েজুলকে গ্রেপ্তার করে। 

জানা যায়, তিনি শুরু থেকে রোহিঙ্গা ডাকাত সালমান শাহ গ্রুপের একজন সক্রিয় সদস্য এবং অপহরণ, চাঁদাবাজি, ছিনতাই, মারামারিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। তা ছাড়া তিনি ২০১৯ সালের টেকনাফ থানায় একটি হত্যা মামলার এজাহারনামীয় আসামি বলে জানান এসপি তারিকুল ইসলাম। 

এ দিকে ভোররাতে ২৭ নম্বর জাদিমুড়া রোহিঙ্গা শিবির থেকে রোহিঙ্গা রশিদ আহামেদ (২৫) নামের এক যুবককে তাঁর বসত ঘরের সামনে হতে ৮ / ৯ জন দুষ্কৃতকারীরা অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায়। এ সংবাদের ভিত্তিতে এপিবিএন সদস্যরা সকল স্থানে উদ্ধার অভিযান শুরু করে। 
এরই প্রেক্ষিতে দুপুরে জাদিমুরা ক্যাম্পের সাব-ব্লক-বি,/ ১১ ক্যাম্প নম্বর-২৭ জাদিমুড়া পাহাড়ের পাদদেশ হতে ভিকটিমকে উদ্ধার করা হয়। পরে স্থানীয় মাঝির উপস্থিতিতে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

Advertisement