নোয়াখালীতে মন্দিরে হামলা: জবানবন্দিতে বিএনপির বুলুসহ ১৫ জনের নাম, গ্রেপ্তার আরও ৮

নোয়াখালীতে মন্দিরে হামলা: জবানবন্দিতে বিএনপির বুলুসহ ১৫ জনের নাম, গ্রেপ্তার আরও ৮

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলা ও সহিংসতার ঘটনায় গ্রেপ্তার জেলা সেচ্ছাসেবকদলের সহসভাপতি ফয়সাল ইনাম কমল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান বরকত উল্লা বুলুসহ বিএনপি-জামায়াতের ১৫ নেতার সম্পৃক্ততার বিষয়ে তিনি তথ্য দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এদিকে এ ঘটনায় আরও আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম এসব তথ্য জানান। 

গ্রেপ্তাররা হলেন, নোয়াখালীর সদর উপজেলার ধর্মপুর ইউনিয়ন ৭ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সুমন, বিএনপি কর্মী ইউছুফ, হাতিয়া পৌর বিএনপির প্রচার সম্পাদক ছেরাজুল হক বেচু, করিমপুর এলাকার ইমরান হোসেন নিশান, রনি, হাজীপুর এলাকার আক্তারুজ্জামান, সোনাইমুড়ী রশিদপুর গ্রামের রবিউল হোসেন ও লক্ষ্মীপুর সদরের সাহেদুল ইসলাম। 

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানিয়েছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার ফয়সাল ইনাম কমলকে গতকাল সোমবার রাতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাঈদীন নাঁহীর আদালতে হাজির করা হয়। পরে বিচারক ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দিতে কমল চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলার ঘটনার উসকানিদাতা হিসেবে বরকত উল্লা বুলুসহ বিএনপি-জামায়াতের ১৫ নেতার সম্পৃক্ততার বিষয়ে তথ্য দেন। কমল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে কুমিল্লার ঘটনার পর থেকে ফেসবুকে বিভিন্ন ভিডিও আপলোড করাসহ উসকানিমূলক পোস্ট দেয়। কমলকে এ ঘটনার উসকানিদাতা ও ইন্ধনদাতা হিসেবে চিহ্নিত করে সোমবার তাঁর বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। 

মো. শহীদুল ইসলাম আরও জানান, গত ২৪ ঘণ্টায় সিলেট ও নোয়াখালীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির তিন নেতা কর্মীসহ আরও আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ইমরান হোসেন নিশান নামের একজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে হামলার দিন চৌমুহনী ব্যাংক রোডের রাম ঠাকুর মন্দির থেকে এক লাখ ৩৫ হাজার টাকা লুট করে ভাগ–বাঁটোয়ারা করে নিয়ে যায়। সহিংসতার ঘটনায় গ্রেপ্তার ১০ জনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আজ মঙ্গলবার আলী আজগর, নুরুল ইসলাম সুমন ও নুরুল ইসলাম জীবনের রিমান্ডের শুনানি হবে। 

0 মন্তব্যসমূহ