দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

শুরুতেই দুই উইকেট চাপে বিপদে বাংলাদেশ। ক্যাচ তুলে দিয়ে বেঁচে গেলেও নিজের ইনিংস বড় করতে পারলেন না লিটন দাস। ঠিক পরের বলেই কাঁটা পড়লেন লেগ বিফোরের ফাঁদে পড়ে। ইনিংসের তৃতীয় ওভারেই প্রথম উইকেট হারিয়ে ফেললো বাংলাদেশ। আউট হওয়ার আগে লিটন করেছেন ৭ বলে ৬ রান।

এদিকে তিনে পাঠানো হয়েছিল মেহেদী হাসানকে। তবে বাংলাদেশকে শুরুর চাপ থেকে উদ্ধার করতে পারলেন না তিনি। ফায়াজ বাটের নেওয়ার দুর্দান্ত ফিরতি ক্যাচে ফিরতে হলো মেহেদীকে। টেনে মারতে গিয়েছিলেন মেহেদী, তবে লেগসাইডে খেলার চেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়েছে তাঁর। নিজের বলে বাঁদিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নিয়েছেন ফায়াজ। বাংলাদেশ হারিয়েছে দ্বিতীয় উইকেট। মেহেদী ফিরেছেন ৩ বল খেলে কোনো রান না করেই।

অফস্টাম্প ও এর বাইরের চ্যানেল ধরে বোলিং করে গেছেন বিলাল খান। তবে শেষ বলে একটা সিঙ্গেল নিতে পেরেছেন নাঈম। এর আগে অবশ্য দুই দিকে দুইটি ওয়াইড করেছেন বিলাল। শুরুটা খুব একটা ইতিবাচক হয়নি বাংলাদেশের।

টস জিতে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১০ ওভারে ২ উইকেটে ৬৩ রান।

বাংলাদেশ একাদশ

কোচ রাসেল ডমিঙ্গোর দেওয়া ধারণা অনুযায়ীই কেবল একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সৌম্য সরকারের জায়গায় ফিরেছেন আরেক বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম শেখ।

একাদশে আছেন লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

Advertisement