৫২ লাখ টাকার বোতলের পানি খান নীতা আম্বানি

৫২ লাখ টাকার বোতলের পানি খান নীতা আম্বানি

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি কত টাকার পানি খান- এ ব্যাপারে ক্রীড়াপ্রেমীদের মধ্যে ব্যাপক আলোচনা হয়। কিন্তু রিলায়্যান্সের প্রধান মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি বোধহয় বিশ্বের একমাত্র ব্যক্তি যিনি সবচেয়ে বেশি টাকার পানি খান। খবর আনন্দবাজার পত্রিকার।

অনেকে দাবি করেন, নীতা না কি বিশ্বের সবচেয়ে দামী পানি খান। ৭৫০ মিলিমিটার পানির বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার। যা বাংলাদেশি টাকায় হয় প্রায় ৫২ লাখ টাকা।

পানির পেছনে কেন এত খরচ সে ব্যাপারে কারও মাথাব্যথা থাকবে না তা হয় না। জানা গেছে, নীতা যে পানি খান তার নাম ‘অ্যাকোয়া ডি ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। এটি বিশ্বের সবচেয়ে দামী পানির মধ্যে একটি। বোতলে করে এই পানি ফ্রান্স এবং ফিজি দ্বীপপুঞ্জ থেকে রাখা হয়। দাবি করা হয়, এই পানিতে সোনা মেশানো আছে। যা স্বাস্থ্যের জন্য উপকারী। সেই কারণেই এর অনেক দাম। তবে এটিই একমাত্র কারণ নয়। পানি ছাড়াও শুধু বোতলের জন্যেও এই পানির দাম বেশি।

২০১০ সালে ‘অ্যাকোয়া ডি ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ গিনেস বুক অব ওয়ার্ল্ডে বিশ্বের সবচেয়ে দামী পানির বোতল হিসেবে রেকর্ড করেছিলো। সেই বোতলের নকশা তৈরি করেন ফার্নান্দো আলতামিরানো। তিনি ২৪ ক্যারেট সোনা দিয়ে বোতল তৈরি করেন। এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২২ হাজার টাকা।

0 মন্তব্যসমূহ