বিশ্বকাপে স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করেছে এই খুদে

ইতিমধ্যে শুরু হয়ে গেছে টি-টোয়ন্টি বিশ্বকাপের কোয়ালিফাইয়িং রাউন্ডের খেলা। এখনও পর্যন্ত টুর্নামেন্টে সবচেয়ে বড় অঘটন ঘটিয়েছে স্কটল্যান্ড। শক্তিশালী বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয় তুলে নিয়েছেন স্কটিশরা। এশিয়ার টেস্ট খেলা শক্তিধর দেশের বিরুদ্ধে অ্যাসোসিয়েট স্কটল্যান্ডের পারফরম্যান্স সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলের নজর কেড়ে নিয়েছে।

বিশ্বকাপে সুপার ১২-য় কোয়ালিফাই করার জন্য বর্তমানে স্কটল্যান্ড বেশ ভাল জায়গায় রয়েছে। তবে তাদের যে শুধু ক্রিকেট নজর কেড়েছে তা নয়। বাকি ১৫টি দলের জার্সি থেকে সম্পূর্ণ ভিন্ন তাদের জার্সির রং এবং ডিজাইন। তা নজর কেড়েছে প্রায় সকলেরই। খবর সংবাদ প্রতিদিনের।

সাধারণত যে কোনও দেশের জার্সি নামী কোনও ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা তৈরি করে। বড় কোনও ডিজাইনার থাকেন সেই জার্সি তৈরির তত্ত্বাবধানে। তবে তা বেশ খরচসাপেক্ষও হয়। তবে স্কটিশদের ক্ষেত্রে ছবিটা কিন্তু সম্পূর্ণ ভিন্ন। আর পাঁচটি নামী সংস্থা নয়, তাদের জার্সি ডিজাইন করেছে ১২ বছরের এক নাবালিকা। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সেটাই সত্যি। আর ওই জার্সি পরেই স্কটল্যান্ড এবারের বিশ্বকাপে নামছে।

কাইল কোয়েটজারদের জার্সির ডিজাইন করেছে রেবেকা ডাউনি নামক ১২ বছর বয়সি এক খুদে। স্কটল্যান্ড ক্রিকেটের তরফে বাংলাদেশ ম্যাচ চলাকালীন স্কটিশ জার্সি পরিহিত রেবেকার একটি ছবি তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করে তাকে জার্সিটির ডিজাইন করার জন্য ধন্যবাদ জানানো হয়। এক প্রতিযোগিতার মাধ্যমে রেবেকার ডিজাইনটি বেছে নেওয়া হয় বলে শোনা যাচ্ছে। ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা আগে কখনও ঘটেছে কি না যথেষ্ট সন্দেহ আছে। তবে স্কটল্যান্ডের জার্সি দেখে একটা বিষয় নিশ্চিত, এই রাস্তায় হাঁটলে রেবেকার ভবিষ্যৎ বেশ উজ্জ্বল। সামাজিক যোগাযোগ মাধ্যমকারীর অনেকেই ওই খুদের এই কাজের প্রশংসা করেছেন।


0 মন্তব্যসমূহ