ফখরুলসহ ৫১ আসামির অভিযোগ গঠন শুনানি ২১ নভেম্বর

ফখরুলসহ ৫১ আসামির অভিযোগ গঠন শুনানি ২১ নভেম্বর


বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ২১ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। এ মামলার এক আসামি মারা যাওয়ায় মামলাটির অভিযোগ গঠন করা সম্ভব হয়নি বলে আদালত সূত্রে জানা যায়।

এর আগে রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় মামলার হাজিরা দিতে উপস্থিত হন বিএনপির মহাসচিবসহ ৩৫ আসামি। এসময় আসামিদের হয়ে আইনি লড়াইয়ের জন্য আদালতে উপস্থিত হন প্রায় অর্ধ শতাধিক আইনজীবী। এরপর আসামিপক্ষে হাজিরা নেন আইনজীবী মো. জিয়া উদ্দিন জিয়া।

এরপর সকাল ১১ টায় ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৫ এর ফাতেমা ফেরদৌসের আদালত অভিযোগ শুনানির দিন পিছিয়ে নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগে ২০১৮ সালে রাজধানীর পল্টন থানায় আসামিদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। মামলাটি দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৯, ৩৫৩, ৩৪১, ৩৩২, ৩০৭, ৪৩৫, ৪২৭, ১০৯, ১১৪ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়। এছাড়া বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৬ ধারাতেও অভিযোগ করা হয়। মামলাটিতে ৫১ জনকে আসামি করা হয়। তবে কিছু পলাতক থাকায় আজ ৩৫ জন আদালতে হাজিরা দেন।

Advertisement