ভারতে ঘূর্ণিঝড় গুলাবের আঘাতে তিন জনের মৃত্যু

ভারতে ঘূর্ণিঝড় গুলাবের আঘাতে তিন জনের মৃত্যু

ভারতের অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূল ও ওডিশার দক্ষিণ উপকূলের মধ্যবর্তী অঞ্চলে রবিবার (২৬ সেপ্টেম্বর) আছড়ে পড়ে ঘূর্ণিঝড় গুলাব। সন্ধ্যার মধ্যে এটি স্থলভাগে অগ্রসর হয়। মেটেরোলজিক্যাল বিভাগ জানিয়েছে, বর্তমানে এই ঘূর্ণিঝড় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের জের ধরে বিশাখাপট্টনম ও শ্রীকাকুলামে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। বিশাখাপট্টনমের কিছু নিচু জায়গা প্লাবিত হয়েছে বলে জানা গেছে। ঘূর্ণিঝড়ের ফলে তিন জনের প্রাণহানি হয়েছে। ওডিশার গঞ্জম জেলায় একজন ও অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে দুই মৎস্যজীবী মারা গেছেন।

ঘূর্ণিঝড় পরিস্থিতিতে ওডিশার গজপতি জেলার গুমা ও গোসানি দুটি ব্লকে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) মোতায়েন করা হয়। প্রাণহানি ঠেকানোর উদ্দেশ্যে ওই অঞ্চল থেকে প্রায় ১৬০০ বাসিন্দাকে নিরাপদ আশ্রয়ে রাখা হয়েছে।

ওডিশার উপকূলবর্তী অঞ্চল থেকে ৩৯ হাজার এবং শ্রীকাকুলামে শতাধিক মানুষকে নিরাপদ আশ্রয়ে রাখা হয়। ঘূর্ণিঝড় গুলাবের জন্য ট্রেনের শিডিউল ও রুট পর্যন্ত বাতিল করা হয়েছে। অন্যদিকে ঘূর্ণিঝড় গুলাবের ব্যাপারে রবিবার অন্ধ্রপ্রদেশ ও ওডিশার মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement