কুষ্টিয়ায় দুর্গাপূজার মণ্ডপের সব প্রতিমা ভাংচুর

কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ায় নির্মাণাধীন দুর্গাপূজার মণ্ডপের সবগুলো প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানতে পেরে পুলিশে খবর দেয় মণ্ডপে কমিটির সদস্যরা। তবে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।  পুলিশ ও স্থানীয়দের তথ্য অনুযায়ী আসন্ন দুর্গোৎসবকে সামনে রেখে শহরের আড়ুয়াপাড়া রেললাইন সংলগ্ন হেমচন্দ্র লেনস্থ আইকা সংঘ অস্থায়ী মণ্ডপে আসন্ন প্রতিমা তৈরির কাজ চলছে। মণ্ডপ কমিটির সদস্যরা সকালে এসে দেখতে পান মণ্ডপে থাকা নির্মাণাধীন প্রায় সব ক’টি প্রতিমা ভাংচুর করা হয়। সংবাদ পেয়ে কুষ্টিয়া পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও জেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ায় নির্মাণাধীন দুর্গাপূজার মণ্ডপের সবগুলো প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানতে পেরে পুলিশে খবর দেয় মণ্ডপে কমিটির সদস্যরা। তবে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়দের তথ্য অনুযায়ী আসন্ন দুর্গোৎসবকে সামনে রেখে শহরের আড়ুয়াপাড়া রেললাইন সংলগ্ন হেমচন্দ্র লেনস্থ আইকা সংঘ অস্থায়ী মণ্ডপে আসন্ন প্রতিমা তৈরির কাজ চলছে। মণ্ডপ কমিটির সদস্যরা সকালে এসে দেখতে পান মণ্ডপে থাকা নির্মাণাধীন প্রায় সব ক’টি প্রতিমা ভাংচুর করা হয়। সংবাদ পেয়ে কুষ্টিয়া পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও জেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কুষ্টিয়া মডেল থানার ওসি সাব্বিরুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় নেওয়ার সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী প্রতিমা ভাংচুরের সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় নেওয়ার দাবি জানিয়েছেন।

Advertisement